Monday, March 11, 2019

খুলনাঞ্চলের পাটকলে ধর্মঘট

বকেয়া মজুরি প্রদান, মজুরি কমিশন বাস্তবায়নসহ নয় দফা দাবিতে খুলনাঞ্চলের রাষ্ট্রায়ত্ত নয়টি পাটকলে ২৪ ঘণ্টার ধর্মঘট শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকাল ছয়টা থেকে ওই ধর্মঘট শুরু হয়। কাল বুধবার সকাল ছয়টা পর্যন্ত চলবে। কেন্দ্রীয় পাটকল শ্রমিক লীগের আহ্বানে ওই ধর্মঘট চলছে।
খুলনাঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো হলো প্লাটিনাম, ক্রিসেন্ট, খালিশপুর, দৌলতপুর, দিঘলিয়ার স্টার, আটরা ও নওয়াপাড়া শিল্প এলাকার আলীম, ইস্টার্ন, যশোরের জেজেআই ও কার্পেটিং জুট মিল।
নয় দফা দাবিতে সাত দিনের কর্মসূচির অংশ হিসেবে ওই ধর্মঘট পালন করা হচ্ছে। এর আগে শ্রমিকেরা লাল পতাকা মিছিল ও বিক্ষোভ মিছিল করেছেন।

শ্রমিকদের অন্য দাবিগুলো হলো অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি ও মৃত শ্রমিকের বিমার টাকা প্রদান, বরখাস্ত শ্রমিকদের কাজে পুনর্বহাল, অস্থায়ী শ্রমিকদের চাকরি স্থায়ীকরণ, পাট মৌসুমে পাট ক্রয়ের অর্থ বরাদ্দ, মিলগুলোকে আধুনিকায়ন করা।
শ্রমিক লীগ জানিয়েছে, একই দাবিতে ১৯ মার্চ আবারও ৪৮ ঘণ্টা ধর্মঘট ও বিক্ষোভ মিছিল করবেন শ্রমিকেরা। ২৪ মার্চ শ্রমিকনেতারা ঢাকায় বৈঠক করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

7 comments:

  1. Self Improvement Online created SelfGrowth.com, the most complete guide to information about Self Improvement, Personal Growth and Self Help on the ...

    If you want more just look here "Best online news"


    ReplyDelete
  2. Here are the 2019 PC games we're looking forward to the most.
    go for more:best PC games

    ReplyDelete
  3. দেশবিদেশ এর আরো লেটেস্ট নিউজ আপডেট জানতে

    ভিজিট করুন"প্রথম সূর্যোদয়

    ReplyDelete
  4. Menangkan permainan Judi Online hanya dengan menggunakan Aplikasi Cheat Game Online yang tersedia pada situs dibawah ini.

    cheatpasti
    situspanas
    infopendek
    infojitu

    ReplyDelete